Home / Crime-Law / খালেদা জিয়ার অভিযোগ গঠন জানুয়ারিতে

খালেদা জিয়ার অভিযোগ গঠন জানুয়ারিতে

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ৭ জানুয়ারি দিন নির্ধারণ করেছেন আদালত।

আজ সোমবার ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগার প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী আাদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন।

মামলাটির অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল আজ। কিন্তু মামলার অন্যতম আসামি খালেদা জিয়া অসুস্থ অবস্থায় হাসপাতালে থাকায় আদালতে উপস্থিত হননি। সে কারণে তার আইনজীবীরা শুনানি পেছানোর আবেদন করেন। পরে বিচারক ওই আবেদন মঞ্জুর করে শুনানির পরবর্তী দিন নির্ধারণ করেন।

২০১৭ সালে খালেদা জিয়া এ মামলায় আত্মপক্ষ সমর্থন করে জামিন নেন। এর আগে ২০১৭ সালের ১৭ জুন মামলাটি বিচারিক আদালতে চলবে বলে রায় দেন হাইকোর্ট।

নথিতে বলা হয়, ২০০৭ সালের ৯ ডিসেম্বর কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম মামলা করেন। পরে ২০১৮ সালের ৫ মে এ মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। অভিযোগপত্রে আসামিদের বিরুদ্ধে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়।

অর্থসূচক/এএইচআর


Source link

About Artho Suchak

Check Also

খালেদা জিয়ার জামিন শুনানি পেছাল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যগত তথ্যের বিষয়ে আদালতের কাছে সময় চেয়েছে রাষ্ট্রপক্ষ। এ সময় আপিল …

খালেদা জিয়ার জামিন শুনানি আজ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *